1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা। হ্নীলার দালাল আবছার রোহিঙ্গা নারীসহ বিমানবন্দরে আটক। জনগণের দুর্ভোগ লাগব করতে দ্রুত টেকসই সড়ক উপহার দিবো -কউক চেয়ারম্যান বিষপানে পুত্রবধূ নাসরিনের আত্মহত্যা সাংসদের ওয়ার্ডের রাস্তার ইট বিক্রি করে দিল মেম্বার! ইসলামবাদে (ব্র্যাক)আইন সহায়তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরূরী সভা

বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার কার্যনির্বাহী সংসদের এক জরূরী সভা আজ বিকাল ৪ ঘটিকার সময় কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি বিশেস্নষণ ও পর্যালোচনা এবং স্থাগিত ১৫ ইউনিয়ন পরিষদ ও ২টি পৌরসভা নির্বাচন সংক্রান্ত্ম বিষয়ে আলোচনা হয়।

সভায় উপস্থিত সকল জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি হিসাবে গত ০৮ জুন ২০২১ইং চকরিয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের নেতৃত্বে চকরিয়া পৌর আওয়ামী লীগের অব্যাহতি প্রাপ্ত সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও তার সন্ত্রাসী বাহিনী চকরিয়া পৌরসভার বর্তমান মেয়র এবং আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী, চকরিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও অনেক ছাত্রলীগ, যুবলীগ এবং নৌকা প্রতীকের সমর্থক কর্মীদের জাফর আলম, জাহেদুল ইসলাম লিটু সহস্ত্মে মারধর করে মারাত্মক ভাবে আহত করে মর্মে আলোচনা করেন এবং এধরনের ন্যাক্কার জনক ঘটনা ঘটানোর জন্য জড়িত সকলের বিরম্নদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রস্ত্মাব করেন। বক্তাগণের আলোচনায় চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম পূর্বে এ ধরনের আরো অনেক সন্ত্রাসী ঘটনা ঘটানোর কথাও বলেন। উলেস্নখ্য যে, উক্ত জাফর আলমকে বিগত সময়ে আরো ২ বার বিভিন্ন অপরাধ জনক কর্মকান্ডের জন্য কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয় এবং ভবিষ্যতে সংশোধনের স্বার্থে তাকে ÿমা করা হয়। এতে হিতে বিপরীত পরিস্থিতি সৃষ্টি হয়ে আরো বেশী স্বেচ্ছাচারী হয়ে উঠে এবং ৮ জুন ২০২১ইং তারিখের ঘটনার মত একটি ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তির মারাত্মক ÿতিসাধন করে। তদুপরি তিনি সবসময় জেলা আওয়ামী লীগ সম্পর্কে জনসম্মুখে তুচ্ছ-তাচ্ছিল্য করে দলের ভাবমূর্তিকে ধুলায় মিশিয়ে দেওয়ার মত কাজ করে।

তিনি স্থগিত পৌরসভা নির্বাচনে দলীয় ভাবে মনোনীত প্রার্থীর বিরম্নদ্ধে নিজ ভাতিজা কুখ্যাত সন্ত্রাসী জিয়াবুল হককে নির্বাচনে প্রতিদ্বন্ধি হিসাবে দাড় করিয়ে ÿমতার দাপট দেখিয়ে তৃণমুল স্থরের নেতাকর্মীদের তার পÿে কাজ করার জন্য চাপ সৃষ্টি করে দলীয় প্রার্থীর নির্বাচনের মারাত্মক ÿতি করতে থাকে।

উলেস্নখ্য যে, জাফর আলম বিগত সময়ে সন্ত্রাসী বাহিনী দিয়ে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতিকে মারধর করে মারাত্মক ভাবে আহত করে। এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চকরিয়া থানায় মামলা দায়ের করতে গেলে তাকে নিজ হাতে মারধর করে। সভায় উপস্থিত সকল সদস্যবৃন্দের সিদ্ধান্ত্ম অনুযায়ী সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবং সংগঠনের ভাবমূর্তি রÿার স্বার্থে উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে জাফর আলমকে সাময়িক অব্যাহতি প্রদান এবং ইতিপূর্বে সাময়িক অব্যাহতি প্রাপ্ত চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুকে কেন স্থায়ী ভাবে বহিস্কার করা হবে না তৎমর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদান করার সিদ্ধান্ত্ম গৃহীত হয় এবং তাদেরকে দল থেকে চুড়ান্ত্ম ভাবে বহিস্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট সুপারিশ প্রদান করার সিদ্ধান্ত্ম গৃহীত হয়।

সভায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সর্বসম্মত সিদ্ধান্ত্মক্রমে সাংগঠনিক কার্যক্রম সচল রাখার জন্য চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরওয়ার আলমকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব প্রদান করা হয়।

সভায় ২১ জুন ২০২১ইং অনুষ্ঠিতব্য জেলার ১৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নির্বাচন স্থগিত হওয়ার বিষয়ে নেতৃবৃন্দ আলোচনায় অংশ গ্রহণ করেন। সভায় নির্বাচন কমিশন কর্তৃক ভবিষ্যতে নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে দলীয় ভাবে মনোনীত প্রার্থীদের বিজয় নিশ্চিত করার জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার সিদ্ধান্ত্ম গৃহীত হয়।

সভায় বক্তব্য রাখেন-অধ্যাপিকা এথিন রাখাইন, শাহ আলম চৌধুরী রাজা, রেজাউল করিম, কানিজ ফাতেমা আহমদ এমপি, লেঃ কর্ণেল অবঃ ফোরকান আহমদ, মাহবুবুল হক মুকুল, এড. আয়াছুর রহমান, ইঞ্জিনিয়ার বদিউল আলম, খালেদ মাহমুদ, এ.টি.এম. জিয়া উদ্দিন চৌধুরী, এড. মমতাজ আহমদ, মেয়র মকসুদ মিয়া, গিয়াস উদ্দিন, আমিনুর রশিদ দুলাল, সোনা আলী।

উপস্থিত ছিলেন-এড. বদিউল আলম সিকদার, এম. আজিজুর রহমান, মোঃ শফিক মিয়া, জাফর আলম চৌধুরী, এড. আব্বাস উদ্দিন চৌধুরী, নুরম্নল আবছার চেয়ারম্যান, আবুহেনা মোস্ত্মফা কামাল, এড. ফরিদুল আলম, হেলাল উদ্দিন কবির, ড. নুরম্নল আবছার, এড. তাপস রÿিত, কাজী মোস্ত্মাক আহমদ শামীম, নুসরাত জাহান মুন্নি, এম.এ. মনজুর, আদিল উদ্দিন চৌধুরী, শফিউল আলম চৌধুরী, এড. আবদুর রউফ, মিজানুর রহমান, জি.এম. আবুল কাসেম, বদরম্নল হাসান মিল্কী, উম্মে কুলসুম মিনু প্রমুখ।

Customized BY NewsTheme