1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা। হ্নীলার দালাল আবছার রোহিঙ্গা নারীসহ বিমানবন্দরে আটক। জনগণের দুর্ভোগ লাগব করতে দ্রুত টেকসই সড়ক উপহার দিবো -কউক চেয়ারম্যান বিষপানে পুত্রবধূ নাসরিনের আত্মহত্যা সাংসদের ওয়ার্ডের রাস্তার ইট বিক্রি করে দিল মেম্বার! ইসলামবাদে (ব্র্যাক)আইন সহায়তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজারে যুবককে শিকল দিয়ে বেঁধে বর্বর নির্যাতন। সেনাবাহিনীর নব প্রধান হচ্ছেন এস এম শফিউদ্দিন আহমেদ। ঝালকাঠিতে উপায়’র মাধ্যমে ট্রাফিক মামলার জরিমানা পরিশোধে ঝালকাঠি জেলা পুলিশের চুক্তি

কক্সবাজারে ৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো কউক

  • আপডেট টাইম: Monday, September 21, 2020
  • 188 বার পড়া হয়েছে

বার্তা রিপোর্টঃ
অনুমোদনহীন অবৈধ ভবণ নির্মানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের( কউক) ভ্রাম্যমাণ আদালত। ২০ সেপ্টেম্বর সকাল থেকে ওই অভিযান পরিচালিত হয়।

অভিযানের অংশ হিসেবে কক্সবাজার শহরের ঝাউতলার গাড়ীরমাঠ এলাকায় ২টি ভবণের আংশিক ,টেকপাড়ায় একটি ও ঘোনারপাড়া এলাকায় ২ টি ভবণের আংশিক অংশ ভেঙ্গে দেয়া হয়েছে। এসময় অবৈধ ভবন নির্মাণ না করার শর্তে অঙ্গিকারনামা নেয়া হয়েছে।

অভিযানে নের্তৃত্ব দেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ । এসময় কউকের ইমারত পরিদর্শকগণ, পুলিশ বিভাগ, বিদ্যুৎ বিভাগ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

কউক সূত্রে জানা যায়, শহরের ঝাউতলায় গাড়ীরমাঠ এলাকার আব্দুল লতিফের স্ত্রী হোসনে আরা বেগম এর নির্মাণাধীন ৩ তলা ভবনের আংশিক ভেঙ্গে দেয়া হয়। এছাড়া একই এলাকার মৃত নুরুল উল্লাহর পুত্র শফিউল আলম অননুমোদিত ভবন নির্মাণ করায় কউক হতে অনুমোদত ব্যতীত বাড়ি নির্মাণ করবেনা মর্মে অংগীকার নেয়া হয়।

অপরদিকে, মধ্যম টেকপাড়ায় ফয়েজুল হক (পান্না) হতে কউকের অনুমোদন ব্যতীত ভবন নির্মাণ করবেনা মমের্ ইতোপূর্বে অঙ্গীকারনামা গ্রহণ করা হলেও তা অমান্য করে অননুমোদিতভাবে ৩ তলা ইমারত নির্মাণ করায় ভবনের সম্মুখ অংশভেঙ্গে ফেলা হয়। এবং ঘোনারপাড়া কৃষ্ণানন্দ ধাম সড়কে শিমুলপাল এবং সজীব পাল সরকারি খাস জমিতে ভবননির্মাণকরায় ২টি ভবনের আংশিক অংশ ভেঙ্গে দেয়া হয় এবংবিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষেরচেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ এলডিএমসি পিএসসি বলেন, করোনাকালীন সময়ে সীমিত আকারে স্বাস্থ্য বিধি মেনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।তিনি আরও বলেন,পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নের লক্ষ্যে অবৈধ স্থাপনার বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। তাই সকলকে ইমারত নির্মাণবিধি মালা অনুসরণ করে ইমারত নির্মাণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme