1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা। হ্নীলার দালাল আবছার রোহিঙ্গা নারীসহ বিমানবন্দরে আটক। জনগণের দুর্ভোগ লাগব করতে দ্রুত টেকসই সড়ক উপহার দিবো -কউক চেয়ারম্যান বিষপানে পুত্রবধূ নাসরিনের আত্মহত্যা সাংসদের ওয়ার্ডের রাস্তার ইট বিক্রি করে দিল মেম্বার! ইসলামবাদে (ব্র্যাক)আইন সহায়তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজারে যুবককে শিকল দিয়ে বেঁধে বর্বর নির্যাতন। সেনাবাহিনীর নব প্রধান হচ্ছেন এস এম শফিউদ্দিন আহমেদ। ঝালকাঠিতে উপায়’র মাধ্যমে ট্রাফিক মামলার জরিমানা পরিশোধে ঝালকাঠি জেলা পুলিশের চুক্তি

পেঁয়াজের প্রথম চালান পৌছালো চট্টগ্রাম বন্দরে

  • আপডেট টাইম: Wednesday, September 30, 2020
  • 105 বার পড়া হয়েছে

বার্তা রিপোর্টঃ

মিয়ানমার থেকে আসা পেঁয়াজ টেকনাফ বন্দরে খালাসের অপেক্ষায়।
ভারত রপ্তানি বন্ধের পর পাকিস্তান ও মিয়ানমার থেকে আমদানি করা ১৭০ মেট্রিক টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে।

এসব পেঁয়াজ খালাসের জন্য এর মধ্যে ছাড়পত্রও ইস্যু করা হয়েছে বলে উদ্ভিদ সংঘ নিরোধ কেন্দ্রের (চট্টগ্রাম সমুদ্রবন্দর) উপ-পরিচালক ড. মোহাম্মদ আসাদুজ্জামান বুলবুল জানিয়েছেন।

১৪ সেপ্টেম্বর ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার পর বিকল্প বাজার থেকে আমদানি করা পেঁয়াজের প্রথম চালানটি দেশে এল।

কৃষিজাত পণ্য আমদানিতে উদ্ভিদ সংঘ নিরোধ কেন্দ্র থেকে অনুমতিপত্র নিতে হয়। পরে বন্দরে খালাসের জন্য ছাড়পত্র নিতে হয়।

আসাদুজ্জামান বুলবুল সাংবাদিকদের বলেন, দুই দিনে মোট ১৭০ টন পেঁয়াজের জন্য ছাড়পত্র ইস্যু করা হয়েছে।

“এর মধ্যে মিয়ানমার থেকে চট্টগ্রামের কায়েল এন্টারপ্রাইজের আমদানি করা ৫৪ টন পেঁয়াজ খালাসে সোমবার ছাড়পত্র দেওয়া হয়েছে। আর গ্রিন ট্রেড পাকিস্তান থেকে আনা ১১৬ টন পেঁয়াজের ছাড়পত্র পেয়েছে।“

উদ্ভিদ সংঘ নিরোধ কেন্দ্রের এই কর্মকর্তা জানান, খালাসের জন্য ছাড়পত্র পাওয়া পেঁয়াজ দ্রুতই বাজারে প্রবেশ করবে।

কায়েল এন্টারপ্রাইজের ৫৪ টন পেঁয়াজ সোমবারই বন্দর থেকে ছাড় করানো হয়েছে সিঅ্যান্ডএফ এজেন্ট এস হোসাইন অ্যান্ড কোম্পানির প্রতিনিধি মোহাম্মদ বাবু জানান।

এদিকে ভারত রপ্তানি বন্ধ ঘোষণার আগে ৩ সেপ্টেম্বর চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প বাজার থেকে পেঁয়াজ আমদানির অনুমতিপত্র দেওয়া শুরু হয়।

মঙ্গলবার পর্যন্ত গত ২৬ দিনে ৭৫টির মতো প্রতিষ্ঠান ১২টি দেশ থেকে এক লাখ ৪৭ হাজার ৫৪৫টন পেঁয়াজ আমদানির জন্য অনুমতিপত্র নিয়েছে বলে জানান আসাদুজ্জামান বুলবুল।

এসব দেশ হল- চীন, মায়ানমার, পাকিস্তান, তুরস্ক, মিশর, নেদারল্যান্ড, নিউজিল্যান্ড, মালয়েশিয়া, ভারত, ইউক্রেন, দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme