1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা। হ্নীলার দালাল আবছার রোহিঙ্গা নারীসহ বিমানবন্দরে আটক। জনগণের দুর্ভোগ লাগব করতে দ্রুত টেকসই সড়ক উপহার দিবো -কউক চেয়ারম্যান বিষপানে পুত্রবধূ নাসরিনের আত্মহত্যা সাংসদের ওয়ার্ডের রাস্তার ইট বিক্রি করে দিল মেম্বার! ইসলামবাদে (ব্র্যাক)আইন সহায়তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কক্সবাজারে যুবককে শিকল দিয়ে বেঁধে বর্বর নির্যাতন। সেনাবাহিনীর নব প্রধান হচ্ছেন এস এম শফিউদ্দিন আহমেদ। ঝালকাঠিতে উপায়’র মাধ্যমে ট্রাফিক মামলার জরিমানা পরিশোধে ঝালকাঠি জেলা পুলিশের চুক্তি

কউকের উন্নয়ন প্রকল্পের মাধ্যমে পর্যটন নগরী বিশেষ রুপ পাবে-প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

  • আপডেট টাইম: Friday, October 9, 2020
  • 147 বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার শহরের প্রধান সড়ক উন্নীতকরণের কাজ গতকাল শুক্রবার বিকেলে উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে কক্সবাজার বাসীর দীর্ঘদিনের স্বপ্ন যেমন পূরণ হচ্ছে, তেমনি কউকের দেওয়া প্রতিশ্রুতি ও বাস্তবায়িত হতে যাচ্ছে।

শুক্রবার (৯ অক্টোবর) বিকেল ৪.২০ মিনিটে এই প্রকল্পের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। এসময় তিনি বলেন,পর্যটন নগরী কক্সবাজার শহর। পর্যটকের এই শহরকে আধুনিকায়ন করার কাজ শুরু হচ্ছে প্রধান সড়কটি আধুনিকায়নও প্রশস্তকরণের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের ব্যাপারে খুবই আন্তরিক।তাই এখানের সকল উন্নয়ন কাজ যথাসময়ে শেষ হবে।

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ আরও বলেন,কউকের অধিনে ইতিপূর্বে লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুরের সৌন্দর্য্য বর্ধন ওই এলাকার পর্যটনের জন্য নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে এ রকম উন্নয়ন মূলক প্রকল্প গ্রহণের জন্য আহ্বান জানান এবং এ সব উন্নয়ন মূলক কর্মকান্ডে সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

কউক জানায়,প্রকল্পটিতে ২৯৮ কোটি ১৪ লাখ ৮৪ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে ।পরে ২০১৮ সালে একনেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পটির অনুমোদন দেন। ৫ দশমিক ২ কিলোমিটার অংশে হবে এই সংস্কার ও প্রশস্তকরণের কাজ। হলিডে মোড় থেকে বাস টার্মিনাল পর্যন্ত প্রশস্ত করা হবে এই সড়কটির। সড়কের প্রশস্তকরণের পাশাপাশি দুইপাশে পথচারীদের চলাচলের জন্য ফুটপাত, ফুটওভার ব্রিজ, ড্রেন, ব্রিজ-কালভার্ট, সাইকেলওয়ে নির্মাণ করার কথা রয়েছে। এছাড়া সড়কে সবুজায়ন, দুইপাশে সড়ক বাতি, সিসি ক্যামেরা ছাড়াও থাকবে ওয়াইফাই সংযোগও।

উদ্বোধনকালে কউক চেয়ারম্যান লে.কর্ণেল (অব.) ফোরকান আহমদ এলডিএমসি পিএসসি জানান, সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজটি যথাসময়ে বাস্তবায়ন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme