1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা।

ঈদগাঁওতে বিভিন্ন প্রতিষ্টানের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্টিত

  • আপডেট টাইম: Thursday, October 22, 2020
  • 95 বার পড়া হয়েছে

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ।

ককসবাজার সদর উপজেলার ঈদগাঁওতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্টিত হয়েছে। ২১অক্টোবর বিকাল ৩ টায় বাসষ্টেশনস্থ হল রুমে বিভিন্ন প্রতিষ্টানের শিক্ষার্থীদের নিয়ে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

“প্রভাতি তোরণ” নামক একটি সামাজিক সংগঠনের আয়োজনে সনাতনী পদ্ধতিতে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয় ছিল “ধর্ষণ নিরসনে আইন বাস্তবায়নের ভুমিকাই মুখ্য”।

সংগঠনের সভাপতি ইত্তেহাদুল ইসলাম ইপ্তি জানায়, সাম্প্রতিক করোনা মহামারির বাস্তবতায় প্রাতিষ্টানিক শিক্ষার স্বাভাবিক কার্যক্রম অনেকটা বাধাগ্রস্ত। তারপরও শিক্ষার্থীদের প্রতিভা জাগ্রত করার চেষ্টা্য় তাদের এই আয়োজন।

সনাতনী পদ্ধতিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিষ্টানে অধ্যয়নরত শিক্ষার্থীরা দুটি দলে বিভক্ত হয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে। প্রতিটি দলে তিনজন করে বিতার্কিক বক্তব্য রাখে।

আয়োজনের বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানায়, মানবতার কল্যানে গড়া সংগঠন হিসেবে বরাবরই বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি বিতর্ক চর্চাকে শক্তিশালী করার প্রয়াস চালিয়ে আসছে। সেইসঙ্গে বিতর্ককে একটি সামাজিক আন্দোলনে রূপদানের লক্ষ্য নিয়ে আপামর জনসাধারণের মধ্যে যুক্তিবোধ ছড়িয়ে দেওয়ার কাজ করে যাচ্ছি আমরা। তারই অংশ হিসেবে বিভিন্ন শিক্ষার্থীদের নিয়ে অভ্যন্তরীণ বিতর্ক চর্চার সবচেয়ে বড় ও সম্মানজনক এ প্রতিযোগিতা। এতে মডারেটরের দ্বায়িত্ব পালন করেন ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক জসিম উদ্দিন। বিচারকের দ্বায়িত্ব পালন করেন ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের সিনিয়র শিক্ষক নুরুল আমিন হেলালী, ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রী কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম, সংগঠক ও সাংবাদিক কাফি আনোয়ার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরুল হক নুর, প্রবাসী আবুল কালাম,সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন প্রতিষ্টানের শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme