1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ইসলামাবাদ ইউনিয়ন আ,লীগের উদ্যোগে ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নৌকার বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ পদবীর বিষয়ে অসনি সংকেট ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের !

ঈদগাঁওর দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানসহ উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব

  • আপডেট টাইম: Monday, October 26, 2020
  • 115 বার পড়া হয়েছে

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।
ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে কক্সবাজার জেলা পরিষদের বাস্তবায়নে ২০ লক্ষ টাকা ব্যয়ে ড্রেনেজ ব্যবস্থা সহ অন্যান্য উন্নয়ন কার্যক্রম এগিয়ে চলছে। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, ঈদগাঁওর কৃতি সন্তান হেলালুদ্দীন আহমেদ উক্ত বরাদ্দ মঞ্জুর করেছেন। অন্যদিকে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫৫ লক্ষ টাকা ব্যয়ে বিদ্যমান নতুন একাডেমিক ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারন কাজ শেষ হয়েছে। প্রকল্পের আওতায় চতুর্থ থেকে ষষ্ঠ তলার নির্মাণ কাজ সম্প্রতি সম্পন্ন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় উক্ত টাকা বরাদ্দ দিয়েছে। প্রকল্পের কাজ বাস্তবায়ন করেছে কক্সবাজারস্থ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। প্রকল্পের ঠিকাদার হচ্ছে চকোরিয়ার মেসার্স ফরিদ এন্টারপ্রাইজ। বিদ্যালয়টির পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম জানান, বর্তমান শিক্ষাবান্ধব সরকার দেশের শিক্ষা ববস্থা ও শিক্ষকদের উন্নয়নের পাশাপাশিএ শিক্ষা অবকাঠামো নির্মাণে নেক নজর দিয়েছেন। যাার কারণে আমাদের বিদ্যালয়টি বর্তমানে ৬ তলাবিশিষ্ট নতুন একটি ভবন উপহার পেয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষাবান্ধব না হলে আমরা এ ভবন পেতাম না। এ দু’বিদ্যালয়ের সমাপ্ত ও চলমান প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে আসেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব। সকালে এসে তিনি প্রথমে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় অফিস কক্ষে বিদ্যালয়ের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এর আগে তিনি একটি নবনির্মিত সুসজ্জিত লাইব্রেরি কক্ষ পরিদর্শন করতঃ সন্তোষ প্রকাশ করে লাইব্রেরীর জন্য বই প্রদানের আশ্বাস দেন। পরে তিনি হাইস্কুলের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন

শেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কার্যালয়ে বিদ্যালয়ের পরিদর্শন বইতে স্বাক্ষর দেন। পরিদর্শনকালে তার সাথে ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কক্সবাজার জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী ঋত্বিক চৌধুরী, কক্সবাজার জেলা প্রশাসনের শিক্ষা ও কল্যাণ শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুরাদ ইসলাম প্রমুখ। বিদ্যালয় দুইটির পক্ষ থেকে তাকে স্বাগতম জানান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত ও ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম। এ সময় বীর মুক্তিযুদ্ধা মাস্টার নুরুল আজিম, জেলা পরিষদের সদস্য মাহমুদুল করিম মাদুসহ শিক্ষাপ্রতিষ্ঠান দুইটির কর্মরত শিক্ষক, বাংলাদেশ পরিবেশ আন্দোোলন- বাপা কক্সবাজার সদর উপজেলা শাখার সহ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হামিদ হাসান ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে তিনি ডুলা ফকির (রাঃ) মাজার এলাকায় প্রধানমন্ত্রী ঘোষিত ‘জমি আছে ঘর নাই তার’, প্রকল্পের আওতায় নির্মাণাধীন আলী আকবরের বাড়ির নির্মাণ কাজ এবং পরে ঈদগাঁও উত্তর মাইজ পাড়ায় রুবি আক্তার এর বাড়ির নির্মাণ কাজ পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme