1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা।

সুপ্রিম কোর্টের বিচারক হিসেবে শপথ নিলেন ট্রাম্পের পছন্দের ব্যারেট 

  • আপডেট টাইম: Tuesday, October 27, 2020
  • 62 বার পড়া হয়েছে


অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের বিচারক হিসেবে সোমবার অ্যামি কনি ব্যারেটকে নিয়োগ দিয়েছে মার্কিন সিনেট। সিনেটের ভোটাভুটিতে ৫২-৪৮ ভোটে বিচারক হিসেবে তাকে চূড়ান্ত করা হয়। পরে রাতেই হোয়াইট হাউজে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পাশে দাঁড়িয়ে তিনি শপথগ্রহণ করেন ৪৮ বছরেরর অ্যামি কনি ব্যারেট। ট্রাম্পই তাকে এ পদে মনোনয়ন দিয়েছিলেন।
ক্ষমতা গ্রহণের পর থেকে এ নিয়ে সুপ্রিম কোর্টে ট্রাম্পের পছন্দের তিনজন বিচারপতি নিয়োগ পেলেন। সর্বশেষ অ্যামি কনি ব্যারেটের নিয়োগের মধ্য দিয়ে বর্তমানে সুপ্রিমকোর্টে বিচারক প্যানেলে রক্ষণশীলরা ৬-৩ ব্যবধানে এগিয়ে গেলো।
এর আগে ২০১৭ সালে নেইল গরসাচ ও ২০১৮ সালে ব্রেট ক্যাভানোকে বিচারক হিসেবে নিয়োগ দেন ট্রাম্প।
যুক্তরাষ্ট্রের নির্বাচনে সুপ্রিম কোর্টের তাৎপর্যপূর্ণ ভূমিকা রয়েছে। ফলে নির্বাচনের এক সপ্তাহ আগে অ্যামি কনি ব্যারেটের নিয়োগ ট্রাম্পের জন্য ইতিবাচক হিসেবে বিবেচিত হচ্ছে। ডেমোক্রেটরা ঐক্যবদ্ধ হয়েও তার নিয়োগ ঠেকাতে ব্যর্থ হয়।
সুপ্রিম কোর্টের প্রবীণতম বিচারপতি রুথ বেডার গিন্সবার্গের মৃত্যুতে তার শূন্য আসন পূরণ করা নিয়ে বিবাদে জড়ায় যুক্তরাষ্ট্রের বড় দুই দল। পরবর্তী প্রেসিডেন্টের শপথ গ্রহণ পর্যন্ত আসনটি শূন্য দেখতে চেয়েছিল ডেমোক্র্যাটরা। তবে শেষ পর্যন্ত অ্যামি কনি ব্যারেট-এর নিয়োগের মধ্য দিয়ে এ লড়াইয়ে জয় পেলেন ট্রাম্প।
শপথগ্রহণ অনুষ্ঠানে ব্যারেট-কে যুক্তরাষ্ট্রের একজন মেধাবী আইন বিশেষজ্ঞ হিসেবে আখ্যায়িত করেন ট্রাম্প। তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র ও এর সংবিধানের জন্য আজ একটি গুরুত্বপূর্ণ দিন। আইনের শাসনের জন্যও এই দিনটি তাৎপর্যপূর্ণ।’ সূত্র: রয়টার্স, ভয়েস অব আমেরিকা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme