1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা।

ঈদগাঁও বাজারের প্রধান সড়কে বাঁধ দিয়ে ড্রেজার মেশিনের পাইপ ! যান চলাচলে বিঘ্ন

  • আপডেট টাইম: Wednesday, October 28, 2020
  • 130 বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়ক দখল করে বালি উত্তোলনের পাইপ বসিয়েছে একটি বালুখেকো চক্র। ২৭ অক্টোবর ভোররাতে এই পাইপ বসানো হয়েছে বলে জানা গেছে। এসব অবৈধ বালু উত্তোলনের পাইপ বসানোর ফলে, ব্যস্ততম সড়কের বাড়ছে যানবাহন চলাচলে দীর্ঘ যানজট। অপরদিকে পথচারীদের চরম দুর্ভোগ হচ্ছে বলে জানিয়েছেন বাজার ব্যবসায়ীরা।সরেজমিনে দেখা যায়, ঈদগাঁও বাসষ্টেশন-বাজার সংযোগ সড়কের পুরাতন পুলিশ তদন্ত কেন্দ্র গেইট সংলগ্ন স্থানে প্রধান সড়কের উপর প্রায় দুই ফিট প্রস্থের আড়াআড়ি বাঁধ দিয়ে ভিতরে লোহার পাইপ স্থাপন করা হয়েছে। আবার পাইপের উপরস্থ বাঁধের উভয় পাশে কংক্রিট ও সিমেন্ট দিয়ে ঢালাই করে পাইপটিকে স্থায়ী রূপ দেয়া হয়েছে৷ প্রধান সড়ক সংলগ্ন ঈদগাঁও নদীতে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের জন্যই এই পাইপ বসানো

হয়েছে বলে জানিয়েছেন অনেকেই। সরেজমিন আরো দেখা যায়, মেইন রোড দখল করে স্থাপিত উক্ত বাঁধের পূর্বপাশে ১০ গজের মধ্যেই আরো দুটি বাঁধ রয়েছে। ১০ / ১২ গজের মধ্যেই এভাবে পরপর তিনটি বাঁধের ফলে যানবাহন চলাচল বিঘ্নিত হওয়ায় বাজারে যানজট ক্রমশঃ বাড়ছে।
মঙ্গলবার সাপ্তাহিক হাঁটের দিন হওয়ায় উক্ত স্হানে দীর্ঘ যানজট সৃষ্টি হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ঈদগাঁও হাইস্কুল গেইটের পূর্বপাশ থেকে বাসষ্টেশন পর্যন্ত প্রধান সড়কের মাত্র কয়েক গজের মধ্য দিয়েই প্রবাহিত হচ্ছে ঈদগাঁও নদীর মূলস্রোতধারা। ড্রেজার মেশিন বসিয়ে এখান থেকে এ ভাবে বালু উত্তোলন করা হলে বর্ষা মৌসুমে প্রধান সড়ক নদীগর্ভে বিলীন হয়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশংকা করেছেন সচেতন মহল। এ ছাড়াও সরকারী বেসরকারী বিভিন্ন স্হাপনা ভাঙ্গনের মুখে পড়তে পারে বলে জানিয়েছেন বাজারবাসী।
প্রধান সড়ক দখল করে স্হাপিত বালি উত্তোলনের পাইপ উচ্ছেদ ও এতে জড়িত ব্যাক্তিদের আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন বৃহত্তর ঈদগাঁওর বিশিষ্টজনেরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme