1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ইসলামাবাদ ইউনিয়ন আ,লীগের উদ্যোগে ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নৌকার বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ পদবীর বিষয়ে অসনি সংকেট ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের !

রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে সামাজিক সম্পর্ক জরুরি’

  • আপডেট টাইম: Saturday, October 31, 2020
  • 147 বার পড়া হয়েছে

মেহের ঘোনা ক্রীড়া সংস্হা কতৃক আয়োজিত ঝমকালো ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে,শিক্ষাবিদ, ক্রীড়াবিদ ,রাজনীতিবিদ, ব্যবসায়ী, কলাকুশলীদের মিলনমেলা বসেছে ঈদগাহ ফরিদ আহম্মদ কলেজ বঙ্গবন্ধু ষ্টেডিয়ামে

মাসব্যাপী চলা এ টুর্নামেন্টে আসা অতিথি ,ক্রীড়ামোদী মানুষের ভালোবাসা ও অভিনন্দন শুভেচ্ছায় সিক্ত মেহের ঘোনা ক্রীড়া সংস্হা।
রুটিনমাপিক চলা এই টুর্নামেন্টে হাটাজারী বনাম ঈদগাহ ফুটবল একাডেমীর গতকালের সর্বশেষ কোয়াটার ফাইনালের খেলায় দর্শকদের ছিল উপচে পড়া ভিড়।অতিথিদের মধ্যে ও ছিল আওয়ামীলীগ ,বি এন পি,জামায়াত,জাতীয় পার্টি ,জাসদ সহ ধর্ম বর্ণ নির্বিশেষে এক চমৎকার সৌহার্দ্যপূর্ণ মিলনমেলা । রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে এই সুন্দর সামাজিক সম্পর্ক ভবিষ্যৎ প্রজন্মদের সম্প্রীতির বাংলাদেশ গড়ার প্রেরণা যােগাবে বলে মনে করেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক নুর ।

রাজনৈতিক মাঠে রাজনৈতিকদের মধ্যে মতভেদ থাকলেও সব মতভেদ ভুলে গিয়ে এই সার্বজনীন খেলার মাঠে কিছুক্ষণ আনন্দঘন সময় পার করেন সবাই ।

খেলার মাঠে কলাকুশলীদের সাথে মতবিনিময় করতে গিয়ে (A O T S ) জাপানের সদস্য ও ফিফা ২০০২ এর বিশ্বকাপের গ্রুপ interpreter মোহাম্মদ নুরুল হক নুর বলেন, অতীতে রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে সামাজিক সম্পর্ক ছিল বলেই আমাদের সামাজিক সম্পর্ক ও খেলাধুলার ইতিহাস ছিল গৌরবগাঁথা। মেহের ঘোনা ক্রীড়া সংস্হা সেই হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রতিবছর এ চেষ্টা করে যাচ্ছে।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর সময় ভিন্ন মতাদর্শে বিশ্বাসী রাজনৈতিক নেতা-কর্মীদের ভেতর সামাজিক সম্পর্ক ছিল। এখনকার নেতা-কর্মীরা সে সংস্কৃতি থেকে অনেক দূরে সরে গেছেন। ’

নুর বলেন, ‘আমাদের রাজনৈতিক দল আলাদা থাকতে পারে, কিন্তু আমাদের সামাজিকতা কেন থাকবে না?’

‘জাতির কল্যাণে আজ ভিন্ন ভিন্ন মতাদর্শে বিশ্বাসী রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে সামাজিক সম্পর্ক জরুরি’ বলেও মনে করেন এ বিজ্ঞ লেখক ও কুটনৈতিক সহকারী ।

লেখক-
নুরুল হক নুর
কুটনৈতিক সহকারী, জাপান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme