1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ইসলামাবাদ ইউনিয়ন আ,লীগের উদ্যোগে ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নৌকার বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ পদবীর বিষয়ে অসনি সংকেট ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের !

আন্তর্জাতিক চলে গেলেন ব্রিটিশ সাংবাদিক রবার্ট ফিস্ক

  • আপডেট টাইম: Monday, November 2, 2020
  • 125 বার পড়া হয়েছে


আন্তর্জাতিক ডেস্ক

চলে গেলেন ব্রিটিশ সাংবাদিক রবার্ট ফিস্ক
খ্যাতনামা ব্রিটিশ সাংবাদিক, লেখক রবার্ট ফিস্ক মারা গেছেন। শুক্রবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।
সেখানেই তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর।
আইরিশ টাইমস জানিয়েছে, আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের সেইন্ট ভিনসেন্ট হাসপাতালে রবার্টকে ভর্তি করানো হয়েছিল। অল্প সময় পরে সেখানেই তিনি মারা যান।
দীর্ঘকাল তিনি ব্রিটিশ সংবাদপত্র দ্য ইন্ডিপেন্ডেন্টের মধ্যপ্রাচ্য বিষয়ক প্রতিনিধি ছিলেন।

সাহসী আর ঝানু এই সাংবাদিকের প্রতি শ্রদ্ধা জানিয়েছে পত্রিকাটি।
পত্রিকাটির সদ্য সাবেক সম্পাদক (গত সপ্তাহে ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন) বলেছেন, “নির্ভীক, আপসহীন, দৃঢ়চেতা এবং সত্য ও বাস্তবতা উন্মোচনে প্রতিশ্রুতিবদ্ধ রবার্ট ফিস্ক ছিলেন তার প্রজন্মের সর্বশ্রেষ্ঠ সাংবাদিক। ”
রবার্ট ফিস্ক মধ্যপ্রাচ্য বিষয়ক সাংবাদিকতার জন্যই বেশি পরিচিত। ১৯৭০ এর দশক থেকে তিনি মধ্যপ্রাচ্য বিষয়ে সাংবাদিকতা শুরু করেন।
১৯৮৯ সালে দ্য ইন্ডিপেন্ডেন্ট পত্রিকায় যুক্ত হন ফিস্ক। এর আগে তিনি রুপার্ট মারডকের দ্য টাইমস পত্রিকায় নর্দার্ন আয়ারল্যান্ডের প্রতিনিধি হিসেবে ১৯৭২ সাল থেকে কাজ করছিলেন।
পাঁচ দশকেরও বেশি সময় ধরে তিনি সাংবাদিকতা করেছেন। আন্তার্জাতিকভাবে বড় বড় ঘটনা তিনি কাভার করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- লেবাননের গৃহযুদ্ধ, আফগানিস্তানের রাশিয়ার আক্রমণ, ইরানের অভ্যুত্থান, সাদ্দামের কুয়েত আক্রমণ এবং বলকান ও আরব বসন্ত।
আইরিশ টাইমস জানিয়েছে, অল্প কিছুদিনের মধ্যেই তার মধ্যপ্রাচ্যে যাওয়ার পরিকল্পনা ছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme