1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা।

করোনা সংক্রমনের ঝুঁকি, সরকারি নির্দেশনা মানছেনা বাহারছড়া নুরানী একাডেমী

  • আপডেট টাইম: Wednesday, November 4, 2020
  • 85 বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদনঃ মাস ধরে চলছে ক্লাস, আগামীকাল থেকে ‘চূড়ান্ত মডেল টেস্ট’ নেওয়ার আয়োজন। করোনাভাইস সংক্রমনের ঝুঁকির মধ্যেই বিগত দেড় মাসেরও বেশি সময় ধরে পাঠদান কাযক্রম চালু রেখেছে কক্সবাজার শহরের ‘বাহারছড়া নুরানী একাডেমী’। সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কোমলমতি শিশু শিক্ষার্থীদের পরীক্ষার আয়োজনও করেছে কর্তৃপক্ষ। এ নিয়ে অভিবাবকদের মাঝে উদ্বেগ-উৎকন্ঠা তৈরী হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফা বাড়িয়ে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি রয়েছে। করোনা পরিস্থিতির কারণে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বাতিল করা হয়েছে।

কিন্তু বাহারছড়া নুরানী একাডেমীতে বিগত দেড়মাস ধরে তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের পাঠদান চলছে। বিদ্যালয়ে আগামীকাল বৃহস্পতিবার কেজি থেকে পঞ্চম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া হবে ‘চূড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা’। একাডেমীর প্রধান শিক্ষক মোহাম্মদ জাকারিয়া কর্তৃক স্বাক্ষরিত পরীক্ষার সময়সূচির একটি কপি হাতে এসেছে। সমসূচি অনুসারে আগামী ১২ নভেম্বর পযন্ত এ পরীক্ষা চলবে।

কয়েকজন অভিভাবক নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, পরীক্ষা গ্রহনকে কেন্দ্র করে ইতোমধ্যে শিক্ষার্থীদের অভিবাবকদের কাছে ফোন করে পরীক্ষার ফি পরিশোধের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জাকারিয়া বলেন, ‘আমাদের বিদ্যালয়ে পরীক্ষা আয়োজনের খবর সত্য নয়। মূলত অনলাইনে এ পরীক্ষা নেওয়া হবে।’

অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষন করা হলে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার সুইটি বলেন, ‘বিদ্যমান পরিস্থিতিতে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বা পরীক্ষার আয়োজন করলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। আমরা অবশ্যই বিষয়টি গুরুত্বের সাথে দেখবো।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme