1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ইসলামাবাদ ইউনিয়ন আ,লীগের উদ্যোগে ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নৌকার বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ পদবীর বিষয়ে অসনি সংকেট ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের !

দখলবাজ‌দের দখ‌লে রাজঘাট বন বিট ! (১ম পূর্ব)

  • আপডেট টাইম: Thursday, December 17, 2020
  • 116 বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি
কক্সবাজর উত্তর বন বিভাগের অন্তর্গত ফুলছড়ি রেঞ্জের আওতাধীন রাজঘাট বন বিট টা কার ? বন‌বিভা‌গের এই বিট‌টি কি উ‌দ্যেশ্যে স্থাপিত ক‌রে‌ছে ? প্রশ্ন এলকার সাধরণ মানুষের।
কিছু অসাধু বন‌বিটের স্টাফ সেলিম মুন্সি ও হেডম্যান সহ কয়েক জন ভিলেজার মিলে, বিক্রয় করে যাচ্ছে বন‌বিট এ‌রিয়ার রিজার্ভ বন ভূমি।

কিছু‌দিন আ‌গে স্থানীয় তৈয়বা (প্রকাশ ঘুরানিকে) মোটা টাকার বিনিময়ে সরকা‌রি রিজার্ভ ভূ‌মি বি‌ক্রি ক‌রে বি‌টের স্টাফ, সেলিম মুন্সি হেডম‌্যান ও ভি‌লেজার চক্র। তা‌কে ঘর বান্দার সুযোগ করে দিয়েছিল স্বার্থবাদিরা। তা স্থানীয় কয়েক টা পত্রিকায় প্রতিবেদন হয়েছিল।

স্থানীয়রা মনে করেন ভিলেজারেরা বন বিভাগকে সহযোগীতা করার কারণে বসতি ভিটা ভোগ করতে পারে এক একর ও চাষি জমি ভোগ করতে পারে দুই একর। কিন্তু রাজঘাট বিটের টিলায় দেখা যায় ব্যতিক্রম। মৃত ইউচুপ আলী ভিলেজারের ছেলের নুরুল হকের দখলে প্রায় সাত গুণ বেশি ! উল্লেখ্য বিটের পূর্ব সাইডে একশ গজের ভিতর নুরুল হকের মা ও ছোট ভাইয়েরা বিল্ডিং করে বসত করে আসছে দ্বীর্ঘ দিন ধ‌রে। বিটের উত্তর পাশে নুরুল হকের বোন রিনা আক্তারের বসত বাড়ি। তার পশ্চিম পাশে নুরুল হকের বসত বাড়ি।তিনি ঐ রিজার্ভ জায়গায় তার শ‌্যালক বেলাল ও জসিম কেও কিছু বিক্রয় করে, তারা সবাই বাড়ি ঘর করে বসত করে আসতে‌ছে। পশ্চিম সাইডে একটু খালি ছিল তা এখন ঘর নির্মা‌নেনর কাজ চলতেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ভিলেজার জানায় বিট অফিসের এ‌রিয়ায় কিছু সুবিধাবাদী চক্ররা ঐ ভিটা জমি বিক্রয় করেছে বলে জানা গেছে। বন‌বিটের দায়িত্বরত কর্মকর্তা হাচানের সা‌থে ফো‌নে কথা হ‌লে, সে তাৎক্ষ‌নিক কিছু বল‌তে রা‌জি হয়‌নি।

সু‌বিধাবাদী নানা কৌশ‌লে চক্রটি বন বিটটা দখল ক‌রে আ‌ছে। এলাকার সচেতন মহলের দাবী করেন, বন বিভাগের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের কাছে , রাজঘাট বন বিটটা যেন দখলবাজদের হাত থেকে যে‌নো রক্ষা পায়। তা তদন্ত করে কার্যকরী পদেক্ষপ নেওয়ার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme