1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা। হ্নীলার দালাল আবছার রোহিঙ্গা নারীসহ বিমানবন্দরে আটক। জনগণের দুর্ভোগ লাগব করতে দ্রুত টেকসই সড়ক উপহার দিবো -কউক চেয়ারম্যান বিষপানে পুত্রবধূ নাসরিনের আত্মহত্যা সাংসদের ওয়ার্ডের রাস্তার ইট বিক্রি করে দিল মেম্বার! ইসলামবাদে (ব্র্যাক)আইন সহায়তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

জালালাবাদে সংখ্যালঘুর অজুহাতে জমি দখল চেষ্টার অভিযোগ

  • আপডেট টাইম: Monday, December 21, 2020
  • 112 বার পড়া হয়েছে

সায়মন সরওয়ার কায়েম , ঈদগাঁও, কক্সবাজার

কক্সবাজার সদর উপজেলার জালালাবাদ বাজার পাড়ায় বায়নানামা কৃত জমি আত্মসাত চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আজ ২১ ডিসেম্বর ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী।
অভিযোগটি দাখিল করেছেন ইসলামাবাদ ইউনিয়নের পাহশিয়ায়াখালী সিকদার পাড়ার মৃত শামসুল হুদা চৌধুরীর পুত্র হাবিবুল হুদা। এতে একই ইউনিয়নের হরিপুর গ্রামের বাসিন্দা ও বর্তমান উত্তর বাজার পাড়ায় বসবাসরত তিন ভাইকে আসামি করা হয়েছে। আসামিরা হচ্ছে কালু দে এর পুত্র সন্তোষ দে, সমীর দে ও পলাশ দে।
ভুক্তভোগী তার অভিযোগপত্রে উল্লেখ করেন যে, গত
৬/৭/১৯৯৬ ইংরেজি তিনি আসামিদের ফুফাতো ভাই রতন কান্তি দে (পিতা-মৃত বাবুল কান্তি দে, হরিপুর, ইসলামাবাদ, কক্সবাজার সদর) এর নিকট থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকা দাম ধার্য করে আর, এস ২৬৫৪ নম্বর খতিয়ান, এম, আর ২৯৭০ এবং আর, এস এর কয়েকটি দাগ এর আন্দর ১১ শতক নাল জমির বায়নানামা সম্পাদন করেন। ধার্যকৃত টাকার মধ্যে ১ লক্ষ ৫০ হাজার টাকা নগদ প্রদান করেন। বায়নানামাটি সম্পাদিত হয় দুইটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে। উক্ত জমির দখল বুঝিয়ে নিয়ে তিনি দীর্ঘদিন যাবত ভোগ দখলেও রয়েছেন। বায়নানামার শর্ত মোতাবেক বাকি টাকা বুঝিয়ে নিয়ে ভুক্তভোগীকে জমি রেজিস্ট্রি না দিয়ে সে আজ /কাল করতে করতে এক পর্যায়ে নিখোঁজ হয়ে যায়। এতে তিনি কক্সবাজারের বিজ্ঞ প্রথম সাব- জজ আদালতে মামলা( নম্বর-৩৬/২০০০) দায়ের করেন। যা এখনো চলমান রয়েছে। আদালত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত জমির উপর স্থিতাবস্থার আদেশ জারি করেন।
তিনি আরো উল্লেখ করেন, আসামিরা আদালতের আদেশ অমান্য করে গত ১৮ ডিসেম্বর ওই জমিতে জোরপূর্বক দোকানঘর নির্মাণের জন্য পাকা পিলার স্থাপন করে। খবর পেয়ে তিনি সেখানে গিয়ে প্রতিবাদ করলে তারা কাজ বন্ধ করে দেয়। এ সময় তারা তাকে ও তাঁর পরিবারবর্গকে হুমকি-ধমকি সহ মিথ্যা মামলায় জড়ানো এবং অপহরণ করে হত্যার হুমকি দিতে থাকে। ভুক্তভোগী আশঙ্কা করেন যে, বিবাদীরা যে কোনো সময় রাতের অন্ধকারে উক্ত জায়গায় জোরপূর্বক ঘর নির্মাণ করতে পারে। তাই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি আইনের শরণাপন্ন হয়েছেন।
এ ব্যাপারে ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সহ-সাধারণ সম্পাদক হাসান তারেক জানান, ভুক্তভোগী ব্যক্তি বাজার পরিচালনা পরিষদে অভিযোগ করায় এবং বিরোধীয় জমিটি ঈদগাঁও নদীর সিকস্তি হওয়ায় তিনি তাদেরকে দখল করা থেকে বিরত থাকতে আহ্বান জানিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme