1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ইসলামাবাদ ইউনিয়ন আ,লীগের উদ্যোগে ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নৌকার বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ পদবীর বিষয়ে অসনি সংকেট ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের !

ঈদগাঁও বাজারে সিসি ক্যমেরা স্থাপনের দাবী

  • আপডেট টাইম: Monday, February 8, 2021
  • 67 বার পড়া হয়েছে

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ, ঈদগাঁওঃ

কক্সবাজারের সদরের বাণিজ্যিক এলাকা ঈদগাঁও বাজারে সিসিটিভি ক্যমেরা স্থাপনের দাবিটি গনদাবিতে পরিণত হয়েছে ।এলাকাবাসীসহ ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন। বাজারের এলাকা নিরাপদ পরিবেশ নিশ্চিত করতেই তাদের এই দাবি। এ বাজার থেকে সরকার প্রতি বছর লক্ষ লক্ষ টাকা রাজস্ব আদায় করলেও বাজারের উন্নয়নের কোন কাজ হচ্ছে না । কর্তৃপক্ষ এখানো সিসিটিভি স্থাপনের কোনো উদ্যোগ না নেওয়ায় সর্ব মহলে হতাশা বিরাজ করছে।

জানা যায়, কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারটি বাণিজ্যিক কেন্দ্র হিসেবে সর্বমহলে পরিচিত। এ ঈদগাঁও বাজারে ব্যাংক,হাসপাতাল, বিভিন্ন মার্কেট,সপিংমলসহ প্রায় ১২ হাজারের ও অধিক ছোট বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। অন্যদিকে আশেপাশে রয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান।ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন,আলমাছিয়া ফাজিল মাদ্রাস,দারুল পাতা একাডেমি,জাহানারা বালিকা বিদ্যালয়, অরবিট মডেল স্কুল। সংলগ্ন ঈদগাঁও বাসষ্টেশন, অদুরে ঈদগাঁও থানা। এ সবকে ঘিরে গড়ে উঠেছে বিভিন্ন আবাসিক এলাকা। সব মিলে এটি একটি ব্যস্ততম উপ শহরে পরিনত হয়েছে।এ এলাকায় সিসিটিভি নির্মানে কেউ কথা রাখেনি এমন অভিযোগ স্থানীয় এলাকাবাসী সহ ব্যবসায়ীদের।এই বাজারে দিন দুপুরে এনাম সওদাগরের দোকান ডাকাতি,স্বর্নের দোকান লুট, দিন দুপুরে মটর সাইকেল চুরি, এ সব ঘটনা ঘটে আসছে । যাবতীয় অপকর্ম ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সিসিটিভি নির্মানে বাধা কোথায়? এমন প্রশ্ন ব্যবসায়ীসহ এলাকার সচেতন মহলের ।
তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা মনে করেন, এর মাধ্যমে অপরাধী সনাক্ত ও গ্রেফতারে আরো বেশি সফলতা আসবে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর। তাই অপরাধ দমন ও অপরাধী খোঁজা কিংবা আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখার ক্ষেত্রে সিসি ক্যামেরা স্থাপন করা জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ব্যবসায়ীরা ।

বাজার ব্যবসায়ীরা জানান,ঈদগাঁওর শহরজুড়ে ভয়ংকর ছিনতাইকারী ও সন্ত্রাসী চক্র তৎপর হয়ে উঠেছে। সন্ধ্যা ঘনিয়ে রাত নামতেই কিংবা ভোরে অনেক অলিগলি নিয়ন্ত্রণ করে এলাকা ভিত্তিক লোকাল ছিনতাকারী ও সন্ত্রাসীরা। সম্প্রতি জেল কাটা আসামীরা জামিনে বের হয়ে আবারো নানা অপরাধে জড়িত হয়ে পড়েছে। এতে অনেক রাস্তা রাতের বেলায় খুবই বিপদজনক। তাই বাজারকে সিসিটিভির আওতায় আনার দাবী জানাচ্ছি।

এবিষয়ে বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকুর সাথে কথা হলে তিনি জানান,বাজারের সকল অপকর্ম যাবতীয় অনৈতিক কাজো থেকে মুক্ত রাখতে নিরাপত্তা বিবেচনা করে এলাকার বিভিন্ন পয়েন্ট ও মোড়ে মোড়ে সিসি ক্যামেরা স্থাপন করার জন্য উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অবঃ) ফোরকান আহমদকে জানানো হয়েছে তিনি দ্রুত সময়ের মধ্যে স্থাপন করা হবে বলে আশ্বাস দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme