1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা।

ইসলামবাদ পূর্ব বোয়ালখালীতে জায়গার মালিককে প্রকাশ্যে হত্যার হুমকি, ৮ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

  • আপডেট টাইম: Friday, March 12, 2021
  • 177 বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজারের ঈদগাহ থানার ইসলামাবাদ ইউনিয়নের ইউছুফেরখীল এলাকায় মোস্তাক আহমদ নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়া হয়েছে। এসময় নির্মাণাধীন শ্রমিকদের কাজে বাঁধা দেয়া হয় এবং ইট পাটকেল নিক্ষেপ করে শ্রমিকদের তাড়িয়ে দেয়ার ঘটনাও ঘটে। গত মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এঘটনায় মোস্তাক আহমদ বাদী হয়ে ঈদগাহ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন

অভিযুক্তরা হলেন, ১। মোহাম্মদ হোছেন, ২। মোহাম্মদ ছৈয়দ, উভয় পিতা মৃত লাল মোহাম্মদ, ৩। খোরশেদ আলম, পিতা নুরুল আজিম ৪। বেলাল উদ্দীন, পিতা আব্দুর রশিদ ৫। আরফাত উল্লাহ, পিতা নূর মোহাম্মদ ৬। নূর মোহাম্মদ, পিতা মৃত আব্দুল হামিদ, ৭। আলী আহাম্মদ, পিতা মৃত আব্দুল হামিদ ৮। সেলিম উল্লাহ, পিতা নূর মোহাম্মদ।

স্থানীয়সূত্রে জানা যায়, বিবাদীগণ পরধনলোভী, সন্ত্রাসী, জবরদখল প্রকৃতির লোকজন হয়। তারা দেশের প্রচলিত আইনকানুন কিছুই মানেনা। নিম্ন তফসিলের জমি মোস্তাক আহমেদ গং পৈত্রিক সূত্রে প্রাপ্ত ও ভোগদখলীয় জমি হয়। সু-দীর্ঘকাল যাবৎ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে মোস্তাক আহমদ। বিবাদীদের কোনো প্রকার স্বত্বদখল নাই ও ছিলনা। তারা জনবলে বলিয়ানহেতু টাকা ও লাটির জোরে তফসিলের জমি জোর পূর্বক দখলের কু-মানসে স্বত্বদখলে ব্যাঘাত সৃষ্টি সহ নানাপ্রকার হাঁকাবকা,হুমকি ধমকি প্রদান করে আসছে।

আরও জানা যায়, উক্ত বিষয় নিয়ে স্থানীয়ভাবে সালিশ বৈঠক হয়। তাদের কোনো প্রকার স্বত্বদখল দেখাতে ব্যর্থ হয়। জায়গা জমির মূল্য বৃদ্ধি পাওয়ায় তারা অন্যায়ভাবে আমার নির্মাণাধীন বসত ঘরে বাঁধাবিঘ্ন সৃষ্টি করে।

মোস্তাক আহমদ জানান, মঙ্গলবার সকালের দিকে দা, লাটি-সোটা নিয়ে উপরোক্ত ব্যক্তিরা আমার বসত ভিটায় অনধিকার প্রবেশ করে নির্মাণ শ্রমিকদের কাজে বাঁধা দেয় এবং ইট পাটকেল নিক্ষেপ করে শ্রমিকদের তাড়িয়ে দেয়। সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে গেলে তারা উপস্থিত জনতার সামনে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়। তারা বলে যে, বসতভিটায় ঘর তৈরী করলে রাতের আঁধারে ভেঙে দিবে। অতঃপর তারা আমার পুরাতন বসত ঘরের রান্নাঘরের দরজা ভেঙে ফেলে। স্থানীয় লোকজনের হস্তক্ষেপে বিবাদীগণ পিছু হটে।

এবিষয়ে জানতে খোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে অভিযোগ স্বীকার করে তিনি জানান, ওইদিন আমরা তাদের উপর হামলা করেছি, তবে বিষয়টি আমার চাচা জানেন।

কিছুক্ষণ পর আবার ফোন দিয়ে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন আপনি ভুল নাম্বারে ফোন করেছেন এবং আমি খোরশেদ আলম নয়।

অভিযোগের বিষয়ে জানতে ঈদগাহ থানা ওসির নাম্বারে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme