1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ইসলামাবাদ ইউনিয়ন আ,লীগের উদ্যোগে ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নৌকার বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ পদবীর বিষয়ে অসনি সংকেট ছয় দফা দাবীতে সিবিআইইউ শিক্ষার্থীদের মানববন্ধন। ইসলামাবাদে গভীর রাতে সশস্ত্র হামলাঃনগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগ! পশ্চিম টেকপাড়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক শহর পুলিশ ফাঁড়ি কক্সবাজার এর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঈদগাঁও প্রেস ক্লাবের জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত ঈদগাঁওতে পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের !

অভিভাবকহীন রেমিট্যান্স যুদ্ধারা,তাদের বাঁচাতে সরকারের দূরদর্শী সিদ্ধান্ত চাই!

  • আপডেট টাইম: Saturday, April 17, 2021
  • 93 বার পড়া হয়েছে

ঘটনা ০১ঃ

১৪ এপ্রিল থেকে সপ্তাহের জন্য বাংলাদেশে চলছে লকডাউন। এই ৭ দিনের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক স্থগিত করা হয়েছে সকল আন্তর্জাতিক ফ্লাইট।

ঘটনা ০২ঃ

আজ(১৭ এপ্রিল) থেকে ৫টি দেশের যাওয়ার জন্য বিশেষ ফ্লাইটের ব্যাবস্থা করে বাংলাদেশ সরকার। তবে,ঐ পাঁচ টি দেশে থেকে বাংলাদেশে কেউ আসতে পারবে না।

ঘটনা ০৩ঃ

আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে উভয় দেশের বিমান উভয় দেশে নামার অনুমতি থাকলেই কেবল ফ্লাইট পরিচালনা করা যায়৷ এই নীতির কথা উল্লেখ করে বাংলাদেশ সরকার গত বছর সৌদি এয়ারলাইনসের পারমিট বাতিল করে দিয়েছিল৷ বাংলাদেশের নাগরিক যারা সৌদি আরব থেকে বাংলাদেশে আসতে চেয়েছিল তাদের আসতে দেয়নি কারণ সৌদিতে ফ্লাইট পরিচালনার জন্য বাংলাদেশ বিমানের ল্যান্ডিং পারমিট ছিল না৷

ঘটনা ০৪ঃ

১৪ এপ্রিল থেকে লকডাউন ঘোষণার সময় বাংলাদেশ সরকার আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করে দিল। তবে তারা ৫ দেশে শুধু ডিপার্চার ফ্লাইট (শুধু যাওয়া যাবে, আসা যাবে না) চালুর ঘোষণা দিল৷ এর পেক্ষিতে আজ(১৭ এপ্রিল) রিয়াদগামী এক ফ্লাইট ধরার জন্য আগে থেকে ঘোষিত ৬ ঘন্টা আগে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাজির হন সৌদি প্রবাসীরা।

দেশে চলমান সর্বাত্মক লকডাউনে অনেক কষ্টে নানা রকম বাঁধাবিপত্তি পার হয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিমানবন্দরে রিয়াদগামী বিশেষ ফ্লাইট ধরতে হাজির হন প্রবাসীরা।

কিন্তু দীর্ঘ ৬ ঘন্টা অপেক্ষা করার পর তাঁরা জানতে পারেন সৌদি সরকার বাংলাদেশ থেকে বিশেষ এই ফ্লাইট পরিচালনা করার এবং রিয়াদ এয়ারপোর্টে অবতরণের অনুমতি দেয়নি।

শেষাংশঃ

গত বছর লকডাউনে বিমান বাংলাদেশ সৌদিতে ল্যান্ডিং অনুমতি না পাওয়ায় সৌদি এয়ারলাইনসের অনুমতিও বাতিল করে দিয়েছিল বাংলাদেশ। যদিও তখন সৌদি এয়ারলাইনস করে নিজ দেশেই ফিরত বাংলাদেশের গর্বিত রেমিট্যান্স যুদ্ধারা৷ তখন বিমান বাংলাদেশ সৌদিতে ল্যান্ডিং পারমিট না পাওয়ায় যদি বাংলাদেশ সরকার সৌদি এয়ারলাইনসের ল্যান্ডিং পারমিট বাতিল করতে পারে সেই নীতিতে গিয়ে সৌদি এয়ারলাইনসের বাংলাদেশে ল্যান্ডিং পারমিট না থাকায় তারাও বিমান বাংলাদেশের ল্যান্ডিং পারমিট বাতিল (বিশেষ ফ্লাইট) করতেই পারে তা খুবই স্বাভাবিক ও যুক্তিযুক্ত৷

সংক্ষিপ্ত করে যদি বলি,দেশে আচমকা কোভিড-১৯ বিস্ফোরণ এবং চলমান লকডাউন, আন্তর্জাতিক ফ্লাইট বাতিল সব কিছু মিলিয়ে বেশ সঙ্গত কারণেই সৌদি সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

মাহমুদুল করিম মাহমুদ,
প্রধান সম্পাদক, ঈদগাঁও টিভি।
মেইলঃ Www.Mahmudulkarim1971@gmail.com

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme