1. admin@coxtimes.com : admin :
শিরোনাম :
সচেতনতায় পুলিশ মাঠে…. করোনার প্রাদুর্ভাব বাড়লেও ঈদগাঁওতে বাড়েনি মানুষের মাঝে সচেতনতা ঈদগাঁওর জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠ পর্যায় ইউএনও ঈদগাঁওর বাঁশঘাটায় তিনটি দোকান সিলগালা বাঁশখালী ছনুয়ার মানুষের যোগাযোগ সড়কের বেহাল দশা অবসানের পথে ইসলামাবা‌দের আ‌লো‌চিত জবর মুল্লুক হত্যা মামলার আসামী‌দের রিমা‌ন্ডে নি‌তে গ‌ড়িম‌সি পু‌লি‌শের ! ঈদগাঁও বাজা‌রে সড়‌কের উপর দোকান নির্মাণ, ভূ‌মি অ‌ফি‌সের নি‌ষেধাজ্ঞা ইসলামের প্রচার-প্রসারে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি: শেখ হাসিনা। হ্নীলার দালাল আবছার রোহিঙ্গা নারীসহ বিমানবন্দরে আটক। জনগণের দুর্ভোগ লাগব করতে দ্রুত টেকসই সড়ক উপহার দিবো -কউক চেয়ারম্যান বিষপানে পুত্রবধূ নাসরিনের আত্মহত্যা সাংসদের ওয়ার্ডের রাস্তার ইট বিক্রি করে দিল মেম্বার! ইসলামবাদে (ব্র্যাক)আইন সহায়তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মরার উপর খাঁড়ার ঘা

  • আপডেট টাইম: Tuesday, April 20, 2021
  • 70 বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ

মা হাতিটি খাদ্যের সন্ধানে এসেছিল একটি ঢিলায়। বিদ্যুৎ বিভাগের অপরিকল্পিত বৈদ্যুতিক তার টানানোর ফলে এই বণ্য হাতিটি অকালে প্রাণ হারিয়েছে। যদিও বা বন বিভাগের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে মৃত্যুর কারণ জানায়নি। ময়না তদন্ত রিপোর্ট হাতে আসলে জানাতে পারবে। এই মা হাতির একটি শাবক অঝোরে কান্না করছে পার্শ্ববর্তী পাহাড়ে। এই হাতির দলে আরো ১৫/১৬ টি বণ্য হাতি ছিল বলে জানান স্থানীয় প্রত্যক্ষদর্শীরা। গতকাল ১৯ এপ্রিল রাত আনুমানিক সাড়ে দশটার দিকে ঈদগাঁও ঈদগড় বাইশারী সড়কের পানের ছড়া ঢালা নামক স্থানে একটি সুউচ্চ ঢিলায় উঠেছিল। সেখান থেকে লতাপাতা টেনে খাচ্ছিল মা হাতিটি । ভাগ্যের নির্মম পরিহাস পেটের ক্ষুধা মেটাতে এসে লাশ হতে হল। আজ ২০ এপ্রিল উদ্ধার পুর্বক সুরতহাল রিপোর্ট করা হয়েছে প্রাণী সম্পদ অধিদপ্তরের সার্জন দিয়ে।

আমরা জানি বনে জঙ্গলে হাতির অবাধ বিচরণ, এই বণ্যপ্রাণী রক্ষায় সরকার নানান পদক্ষেপ নিলেও সংশ্লিষ্টরা তাদের নিরাপত্তা দিতে ব্যর্থ।
জীবিত থাকতে তো কোন খাবার পায়নি, মৃত্যুর পরও হাতিটি সুন্দর ভাবে পরপারে যেতে পারেনি। অতীতে দেখেছি এ রকম বণ্য হাতি মারা গেলে বন বিভাগ আর স্থানীয়রা মরদেহটি আনুষ্ঠানিক ভাবে পুঁতে ফেলে। কিন্তু আজকে যা দেখলাম হাতিটি মরে চরম অপরাধ করেছে। মৃত্যুর পরও সংশ্লিষ্টরা মা হাতিটির যথাযথ মর্যাদায় পুঁতে পেলতে পারেনি৷ বোল্ডডোজারের যন্ত্রণাদায়ক শুড় দিয়ে যেনতেন ভাবে নিক্ষেপ করা হয়েছে এই মা হাতিটাকে।
বণ্য প্রাণীর মৃত্যু হলে অন্তত মরার উপর খাঁড়া যেন না হয় সে ভাবে পুঁতে ফেলার অনুরোধ জানাচ্ছি সংশ্লিষ্টদের

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Customized BY NewsTheme